চাঁপাইনবাবগঞ্জে দাফনের দেড় বছর পর কবর থেকে লাশ উত্তোলন

0
147

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃচাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলায় দীর্ঘ এক বছর ছয় মাস পর গোলাম রাব্বানী(৪০) নামে এক ব্যক্তির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বুধবার(৩০ আগস্ট) দুপুরে উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের গঙ্গলপুর বিশুক্ষেত্রে কবরস্থান থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইনের উপস্থিতিতে এ লাশ উত্তোলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চিকিৎসক ডা.খালিদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শওকত আলী সহ স্থানীয়রাও উপস্থিত ছিলেন। এসময় কবরস্থানে ভীড় জমায় স্থানীয় এলাকাবাসী। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন জানান, নিহতের ঘটনা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় অধিকতর তদন্তের জন্য আদালতের নির্দেশে আজকে মরদেহ কঙ্কালের বিভিন্ন অংশ উত্তোলন করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছরের ১৬ মার্চ গোলাম রাব্বানীর স্ত্রীর পরকীয়া প্রেমিক দিয়ে স্বামীকে হত্যা করে লাশ দাফন করে। পরে বিষয়টি জানাজানি হলে গোলাম রব্বানীর ছোট স্ত্রী আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন । মামলা পর্যালোচনা করে মহামান্য আদালত লাশটি উত্তোলন করার আদেশ দেন।