দক্ষিণ আফ্রিকার ভবনে আগুন, ৫২ জনের প্রাণহানি

0
91

দক্ষিণ আফ্রিকার গুরুত্বপূর্ণ শহর জোহানেসবার্গে পাঁচতলা বিশিষ্ট একটি ভবনে ভয়াবহ আগুনে ৫২ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। প্রাণহানী আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে নগরীর জরুরি পরিষেবা কেন্দ্র।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোরে ওই ভবনে আগুন লাগে। খবর এএফপি’র।

জরুরি ব্যবস্থাপনা পরিষেবার মুখপাত্র রবার্ট মুলাউদজি বলেন, এই ঘটনায় আরও কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। আবার ওই ভবনে থাকা কেউ কেউ ধোঁয়ায় শ্বাস-প্রশ্বাসে ভুগছেন এবং তাদেরকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মুলাউদজি স্থানীয় স্থানীয় সম্প্রচার কেন্দ্র ইএনসিএ’কে বলেন, ওই ভবন থেকে ৫২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সামান্য আঘাত পাওয়া আরও ৪৩ জনকেও উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে এবং সেখানে অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ভবনের আশপাশে ফায়ার সার্ভিসের অসংখ্য গাড়ি ও অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে। আর ভবনটি পুলিশ ঘিরে রেখেছে।

মুলাউদজি বলেন, মৃতদেহগুলোর উদ্ধারের জন্য আমরা প্রতিটি ফ্লোরে তল্লাশি অভিযান চালাচ্ছি। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।