পাথিরানার বলে সাজঘরে সাকিব, চাপে টাইগাররা

0
110

এশিয়া কাপে শুরুটা মন মতো হলো না বাংলাদেশের। বড় স্কোরের আশায় শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে শুরুতেই দুই ওপেনার তানজিদ তামিম ও নাঈম শেখের পর এবার অধিনায়ক সাকিব আল হাসানের বিদায়ে বেশ চাপে লাল সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশের দুশ্চিন্তার মূল কারণ ছিল ওপেনিং। অভিজ্ঞ দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবালের না থাকা দলকে যে চাপে ফেলতে পারে, সেই শঙ্কাই হলো সত্যি। অভিষিক্ত তানজিদ তামিম ও নাঈম শেখ পারেননি আস্থার প্রতিদান দিতে।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) শ্রীলঙ্কার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দলীয় ৪ রানের মাথায় মাহিশ থিকসানার বলে এলবিডব্লিউ এর ফাঁদে পরে সাঝঘরে ফিরতে হয় তানজিদ তামিকে। ২ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি তিনি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে জুটি গড়লেও তা বেশি বড় করতে পারেনি নাঈম। দলীয় ২৫ রানের মাথায় ধনঞ্জয়া ডি সিলভার বলে তুলে মারতে গিয়ে নিসানাকার হাতে ক্যাচ দিয়ে ফেরেন নাঈম। ২৩ বলে ১৬ রান আসে নাঈমের ব্যাট থেকে।

এরপর অধিনায়ক সাকিবও পারেনি নিজেকে মেলে ধরতে। দলীয় ৩৬ রানের মাথায় পাথিরানা বলে উইকেটের পেছনে মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। ১১ বল খেলে ৫ রান করেন এই বাঁহাতি ব্যাটার।