দেওয়ানগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে সর্বস্বান্ত ব্যবসায়ী আনসার আলী

0
202

মো: নাজমুল হাসান: জামালপুরের দেওয়ানগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসত ঘর ও রান্নাঘর পুড়ে ছাই, সর্বস্বান্ত ব্যবসায়ী আনসার আলী।

সোমবার রাত সাড়ে বারোটার দিকে উপজেলার ০১ নং ডাংধরা ইউনিয়নের চেংটিমারি গ্রামে আনসার আলীর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে পরিবারটি।

ভুক্তভোগী আনসার আলী জানান, অন্য দিনের মতই আমরা ঘরের মধ্যেই শুয়ে ছিলাম, হঠাৎ ঘরের মধ্যে আগুন দেখি এবং চিৎকার করি। তার চিৎকারে এলাকাবাসী প্রতিবেশী ছুটে আসেন কিন্তু এতেও শেষ রক্ষা হয়নি আনসার আলীর।

আনসার আলী বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি রান্না ঘরের বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘরে রান্নার শুকনো লাকডি ছিল, সেখান থেকে আগুন ছড়িয়ে পড়েছে। আগুনে দুটি দোচালা ঘর, দুটি গরু এবং একটি রান্নাঘরসহ বাড়ির সকল আসবাবপত্র পুড়ে গেছে।

ব্যবসায়ী আনসার আলী জানান, ঘরের পাঁচটি রুমের আসবাবপত্র, রান্নাঘরসহ আমার সবকিছুই পুড়ে গেছে। গায়ে দেয়ার মতো একটি কাপড়ও অবশিষ্ট নেই।

এদিকে অগ্নিকাণ্ডের বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও কামরুন্নাহার শেফাকে অবহিত করলে তিনি তাৎক্ষনিক ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা প্রদান করেন। পরে ডাংধরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ঘটনা স্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারটিকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও কিছু নগদ অর্থ তুলে দেন।