ঠাকুরগাঁওয়ে হত্যা ও ভূমিদস্যুতার প্রতিবাদে আদিবাসীদের মানববন্ধন

0
66

ঠাকুরগাঁওয়ে আদিবাসী স্টিফান তির্কী হত্যাকান্ডের প্রতিবাদ, মাদক, সন্ত্রাস ও ভূমিদস্যুতা বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা ও জেলার সচেতন নাগরিক মহলের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের মন্দিরপাড়ায় এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় নিহত স্টিফানের পরিবারের সদস্য ও তার বন্ধুরা বলেন, স্টিফান তির্কীকে বর্বরচিত হামলার মাধ্যমে হত্যা করা হয়েছে । আমরা এই হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি যেন আর কোন সন্তান অকালে তার বাবাকে না হারায়। তারা আরো বলেন, মাদকসেবীরা নির্দ্বিধায় মাদক সেবন করছে।এতে করে সন্ত্রাসী হামলা বেড়ে গেছে, বেড়েছে ভূমিদস্যুতা। আমরা আজ অনিশ্চিয়তার মধ্যে জীবনযাপন করছি।

মানববন্ধনে এসকল অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় আনার জোড় দাবি জানান বক্তারা।সমাবেশে উপস্থিত হয়ে ঠাকুরগাঁও সদর থানার ওসি ফিরোজ কবীর বলেন, প্রসাশন স্টিফান হত্যাকান্ডের পর বিভিন্ন অভিযান চালিয়ে দ্রুত আসামিদের গ্রেফতার করেছে এবং তারা নিজেরাই স্টিফানকে হত্যা করেছে এ স্বীকারোক্তি দিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি যাকোব খালকো, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল তিগ্যা, আদিবাসী যুব সংঘের সভাপতি দমনিক তিগ্যা, উপদেষ্টা বেনেডিক্ট কুজুরসহ অন্যান্যরা।