গাইবান্ধায় বিধবা নারীকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেফতার

0
215

ছাদেকুল ইডসলাম রুবেল,গাইবান্ধাঃ রংপুরের মিঠাপুকুর উপজেলায় বিধবা নারীকে (৫০) ধর্ষণের ঘটনায় শাহালম মিয়া আলম (৫১) নামের এক ধর্ষককে গাইবান্ধার পলাশবাড়ী থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৩ আগস্ট) সকালে র‍্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার শাহালম মিয়া আলম মিঠুপকুর উপজেলার তুলশীপুর (শুকানপুর) গ্রামের তছলিম উদ্দিনের ছেলে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই নারীর স্বামীর মৃত্যুতে তার বাড়িতে একমাত্র কন্যা সন্তানকে সঙ্গে নিয়ে বসবাস করে আসছিলেন। এরই মধ্যে এ সরলতার সুযোগ নিয়ে প্রতিবেশী শাহালম মিয়া আলম প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে ভুক্তভোগীমকে বিয়ের প্রলোভন দিয়ে গত ২৩ এপ্রিল রাত ১১টার দিকে ভুক্তভোগীর বসতঘরের আঙ্গিনায় জোরপূর্বক ধর্ষণ করে। এসময় ভুক্তভোগীর চিৎকারে স্বজনরা এগিয়ে আসলে ধর্ষক শাহালম মিয়া আলম পালিয়ে যায়। এমতাবস্থায় গত ৪ জুলাই ভুক্তভোগী বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকে আসামি শাহালম মিয়া আলম আত্মগোপনে থাকেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ আগস্ট) রাতে র‍্যাব-১৩, গাইবান্ধা ক্যাম্প ও সিপিএসসি রংপুর ক্যাম্পের আভিযানিক দলের যৌথ নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ধর্ষণ মামলার প্রধান আসামি শাহালম মিয়া আলমকে গাইবান্ধার পলাশবাড়ী এলাকা থেকে গ্রেফতার করে।

মাহমুদ বশির আহমেদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি শাহালম মিয়া আলম ভুক্তভোগীকে বিয়ের প্রলোভন দিয়ে জোরপূর্বক ধর্ষণের কথা স্বীকার করেছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।