শেরপুরে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা

0
151

আরফান আলী, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুর জেলা পুলিশের উদ্যোগে জেলার জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সহিত আইন-শৃঙ্খলা সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) শেরপুর জেলার পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলার নবাগত পুলিশ সুপার জনাব মোনালিসা বেগম, পিপিএম-সেবা।

সভার শুরুতে শোকাবহ আগস্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট তাঁর পরিবারের নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর জনপ্রতিনিধি ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গের পরিচিতি পর্ব এবং অডিও ভিজুয়ালের মাধ্যমে নবাগত পুলিশ সুপার মহোদয়ের পরিচিতি উপস্থাপন করা হয়।

পরে নবাগত পুলিশ সুপার জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, মাদক, জুয়া ও চোরাচালান নিয়ন্ত্রণ, জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন, সাইবার বুলিং, কিশোর গ্যাং, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও অপমৃত্যু প্রতিরোধ, শহেরর যানজট নিরসন, বিভিন্ন বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি, অপরাধ ও অপরাধী সংক্রান্ত তথ্য আদান-প্রদান এবং জেলাব্যাপী বিভিন্ন সমস্যার সমাধানে আইনগত সহায়তা প্রদানের লক্ষ্যে উপস্থিত সকলের সাথে উম্মুক্ত আলোচনায় অংশ নেন।

পুলিশ সুপার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে জেলার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশিং কার্যক্রমে সকলের সর্বাত্মক সহোযোগিতা কামনা করেন এবং উম্মুক্ত আলোচনায় উঠে আসা বিভিন্ন বিষয় দ্রুত সময়ে বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ সোহেল মাহমুদ পিপিএম-এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌর মেয়র জনাব গোলাম মোহাম্মদ কিবরিয়া, শেরপুর সরকারী কলেজের অধ‌্যক্ষ জনাব মোঃ আব্দুর র‌সিদ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম প্রমুখ।

সভায় শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ রফিকুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোকছেদুর রহমান লেবু, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শাহ মোঃ বোরহান উদ্দিন, ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম।

শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এ.ডি.এম শহিদুল ইসলাম, নকলা পৌরসভার মেয়র জনাব মোঃ হাফিজুর রহমান, শ্রীবরদী পৌরসভার মেয়র জনাব মোহাম্মদ আলী লাল, শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনাব মানিক দত্ত, প্রেসক্লাবের সভাপতি জনাব রফিকুল ইসলাম আধার সহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ সুশীল সমাজের ব্যাক্তিবর্গ ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।