৩ ম্যাচের জন্য নিষিদ্ধ মার্সেলো

0
183

রিয়াল মাদ্রিদ থেকে অলিম্পিয়াকোস ঘুরে এ বছরই নিজেদের দেশের ক্লাব ফ্লুমিনেন্সে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার মার্সেলো। আর নিজ দেশে ফ্লুমিনেন্সের হয়ে কোপা লিবার্তোদেরেসের ম্যাচ খেলতে নেমেই এলো বিপত্তি। তার পায়ের চাপে ভেঙে দু’টুকরো হয়ে যায় আর্জেন্টিনোস জুনিয়রের ২৯ বছর বয়সী আর্জেন্টাইন ফুটবলার লুসিয়ানো সানচেজের পা। অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটায় অনুতপ্ত মার্সেলো মাঠেই কান্নায় ভেঙে পড়েন। ঘটনাটি যে অনিচ্ছাকৃত ছিল সেটিও বারবার বলেছেন। পায়ে মারাত্মক চোট পাওয়া লুসিয়ানো সানচেজের জন্য পরে শুভকামনাও জানিয়েছিলেন।

তাতে কী! ঘটনাটির ১০ দিন পর মার্সেলোকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি ছয় হাজার ইউরো জরিমানাও গুনতে হবে ব্রাজিলের সাবেক তারকাকে।
সানচেজের আঘাতটা যে মারাত্মক তা স্পষ্টতই। আর্জেন্টিনো জুনিয়র্সের চিকিৎসক আলেহান্দ্রো রনকোনি কাল ডি স্পোর্টস রেডিওকে তার চোট নিয়ে বলেছিলেন, ‘চিকিৎসক হিসেবে ২৩ বছরের অভিজ্ঞতায় আমি কখনো এমন কিছু দেখিনি। উর্বস্থি (ফেমার) ও অনুজঙ্ঘাস্থি (ফিবুলা) প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে।’

রনকোনি জানিয়েছিলেন, পায়ের দুই হাড় সংযুক্ত করতে সানচেজকে বেশ কয়েকটি অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হবে এবং সেরে উঠতে ১০ থেকে ১২ মাস সময় লাগবে।