রাণীশংকৈলে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

0
53

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল,(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় আন্তর্জাতিক আদিবাসী দিবস (৯আগস্ট) পালন করা হয়।

দিবসটি পালন উপলক্ষ্যে রাণীশংকৈল মহিলা ডিগ্রী কলেজ মাঠ থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে ওই কলেজ হলরুমে অদিবাসী সমাজ উন্নয়ন সমিতি ও ইএসডিও প্রেমদীপ প্রকল্পের য়ৌথ উদ্যোগে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সাবেক সভাপতি সিংরাই সরেন মানিক।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী। বিশেষ অতিথির বক্তব্য দেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, অধ্যক্ষ মহাদেব বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামিয়েল মার্ডি, মহিলা আ.লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন,প্রেসক্লাব সভাপতি মেবারক আলী, আদিবাসী নেতা সুগা মুরমু, সুজন মুরমু ও সেজুতি টুডু, সাংবাদিক রফিকুল ইসলাম সুজন প্রমুখ।

এসময় বক্তারা অদিবাসীদের বিভিন্ন নির্যাতন ও অসম দাবী আদায়ের কথা তুলে ধরেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা প্রেমদীপ প্রকল্পের ম্যানেজার খায়রুল আলম। প্রসঙ্গত: ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের স্বীকৃতি মোতাবেক বিশ্বব্যাপী ৯ আগস্ট এ দিবসটি পালন হয়ে আসছে।