কুড়িল বিশ্বরোড থেকে জেএমবি’র এক সদস্য আটক

0
137

মনির হোসেন জীবন: রাজধানীর ভাটারা থানার কুড়িল বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)’র গ্রেফতারী পরোয়ানাভূক্ত এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ জানিয়েছে, গ্রেফতারকৃত জেএমবি সদস্যের নাম- মোঃ মনোয়ার হোসেন (২৮)। সে নীলফামারী জেলার জলঢাকা থানার পশ্চিম গোলমুণ্ডা গ্রামের আইয়ুব আলীর পুত্র। সে দীর্ঘ প্রায় ১২ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম ধারণ করে আত্মগোপন করে আসছিল।

আজ মঙ্গলবার বিকেল সোয়া ৫ টায় এন্টি টেররিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার, এএসপি (মিডিয়া) ওয়াহিদা পারভীন এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ১০ টার দিকে ডিএমপি’র ভাটারা থানার কুড়িল বিশ্বরোড এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)’র গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাতক আসামী মো: মনোয়ার হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এএসপি ওয়াহিদা পারভীন জানান, জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতারকৃত মোঃ মনোয়ার হোসেন চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত মামলা চার্জশীটভূক্ত আসামী। বর্তমানে বিজ্ঞ আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে। সে দীর্ঘ প্রায় ১২ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম ধারণ করে আত্মগোপন করে আসছিল।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত মোঃ মনোয়ার হোসেন বাংলাদেশের অখন্ডতা, সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য সাংগঠনিকভাবে কাজ করে আসছিল।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে সে জঙ্গিবাদের বিস্তার এবং রাষ্ট্রবিরোধী অপরাধমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে।