ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যের ডাক আব্বাসের

0
127

ফিলিস্তিনি নেতাদের প্রতি ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ইসরাইলের বর্বর আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনিদের জাতীয় দায়িত্ব কাঁধে নেওয়ার বিকল্প নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

রোববার মিশরের উপকূলীয় শহর এল আলামিনে শুরু হয়েছে সাধারণ সম্পাদক-পর্যায়ের একটি বৈঠক। এতে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এ আহ্বান জানান। বৈঠকে সংবাদমাধ্যমকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানিয়েছেন মিসরে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত দিয়াব আল্লৌহ।

বৈঠকে ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, আমাদের অধিকার এবং পবিত্রতা রক্ষার পাশাপাশি আমাদের অস্তিত্ব টেকাতে দখলদারিত্বের বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের জাতীয় ঐক্য নিশ্চিত করতে হবে।

তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, এ সময় আব্বাস ফিলিস্তিনের সব পক্ষকে তার রাজনৈতিক দল প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন-পিএলও এবং এর রাজনৈতিক এজেন্ডা সম্পর্কে দ্বিধাগ্রস্ত না হওয়ার পরামর্শ দেন। তিনি জানান, ফিলিস্তিনের জাতিসংঘের স্থায়ী সদস্য হওয়ার সংগ্রাম অব্যাহত থাকবে।

এ সময় ফিলিস্তিনে নির্বাচন হতে বাধা দেওয়ার জন্য ইসরাইলকে অভিযুক্ত করেন আব্বাস। বলেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে এই বিষয়ে ইসরাইলের ওপর চাপ প্রয়োগ করতে হবে।