আসাদুর রহমানের ইংল্যান্ডের দি অনারেবল সোসাইটি অফ লিঙ্কনস ইন বার-এট-ল ডিগ্রী অর্জন

0
1204

ঝিনাইদহ প্রতিনিধি: ইংল্যান্ডের দি অনারেবল সোসাইটি অফ লিঙ্কনস ইন থেকে বার-এট-ল ডিগ্রী অর্জন করেছেন ঝিনাইদহের কৃতি সন্তান আসাদুর রহমান (রুবেল)। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আসাদুর রহমান (রুবেল) ইংল্যান্ডের বিখ্যাত দি অনারেবল সোসাইটি অফ লিঙ্কনস ইন থেকে বার-এট-ল ডিগ্রী অর্জন করেছেন।

ব্যারিস্টার আসাদুর রহমান (রুবেল) ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুরের স্বনামধন্য ব্যবসায়ী মশিয়ার রহমান ও রাশিদা খাতুনের বড় ছেলে। তিনি ঝিনাইদহ থেকে এসএসসি ও এইচএসসি এবং দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইনে এল.এল.বি ও এল.এল.এম ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে ২০১৩ সালে বাংলাদেশ বার কাউন্সিল ও ২০১৭ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হয়ে সুনামের সাথে আইন ব্যবসা পরিচালনা করে আসছেন।

ব্যারিস্টার আসাদুর রহমান বলেন, “আমার এই অর্জিত জ্ঞান ও ডিগ্রীর সমন্বয়ের মাধ্যমে আমি দরিদ্র, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য বিশেষ করে আমার জন্মস্থানের মানুষের জন্য সহযোগিতামূলক আইনগত সেবা প্রদান করে যেতে চাই”। তার এই অর্জনে ঝিনাইদহের নানা শ্রেণী পেশার মানুষ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।