ভারতকে হারিয়ে শিরোপা জিতলো পাকিস্তান

0
135

টানা দ্বিতীয়বারের মত ইমার্জিং এশিয়া কাপের শিরোপা জিতলো পাকিস্তান ‘এ’ দল। পঞ্চম আসরের ফাইনালে পাকিস্তান ১২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ‘এ’ দলকে। যদিও গ্রুপ পর্বে ভারতের কাছে ৮ উইকেটে হেরেছিল পাকিস্তান।

এর আগে ২০১৯ সালে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ আসরের শিরোপা জিতেছিল পাকিস্তান। ইমার্জিং এশিয়া কাপের পাঁচ আসরের মধ্যে সর্বোচ্চ দু’বার করে শিরোপা জয়ের নজির গড়লো শ্রীলঙ্কা ও পাকিস্তান। একবার শিরোপা জিতেছে ভারত।KSRM

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাট হাতে নেমে তায়েব তাহিরের সেঞ্চুরি ও অন্য দুই ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫২ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

তাহির ৭১ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় ১০৮ রান করেন । এছাড়া সায়েম আইয়ুব ৫৯ ও শাহিবজাদা ফারহান ৬৫ রান করেন। জবাবে পাকিস্তানের বোলিং তোপে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন অভিষেক শর্মা।

পাকিস্তানের হয়ে বাঁ-হাতি স্পিনার সুফিয়ান মুকিম ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন পাকিস্তানের তাহির। প্রসঙ্গত, সেমিফাইনালে ভারতের কাছে ৫১ রানে হেরে এবারের টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ ‘এ’ দল।