টাইগ্রেসদের ৩৫ লাখ টাকা বোনাস দিচ্ছে বিসিবি

0
116

সদ্য সমাপ্ত ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র করে ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী দল। নিগার সুলতানা জ্যোতির দলের এমন পারফরমেন্সে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে নারী দলকে বড় অঙ্কের বোনাস দেয়ার ঘোষণা দিলেন নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি জানিয়েছেন, সবমিলিয়ে ৩৫ লাখ টাকার অর্থ পুরস্কার পাচ্ছেন নারী ক্রিকেটাররা।

জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ২৫ লক্ষ্য টাকা বোনাস দিয়েছেন তিনি। এছাড়াও ভারত সিরিজে যারা ভালো পারফরমেন্স করেছেন তাদের আলাদা করে ১০ লক্ষ্য টাকার বোনাস দিয়েছেন বিসিবি বস। এই সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে ১০৭ রানের ঐতিহাসিক একটি ইনিংস খেলেন ফারজানা হক পিংকি। বাংলাদেশ নারী দলের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এটাই প্রথম সেঞ্চুরি। এমন সেঞ্চুরির কারণে বিসিবির কাছ থেকে আলাদাভাবে দুই লাখ টাকা পাচ্ছেন ফারজানা।

রোববার গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, আমাদের সেঞ্চুরি আছে একটা। কয়েকজন মেয়ে দারুণ ক্রিকেট খেলেছে। পুরো দলের জন্য ২৫ লাখ টাকা দিচ্ছি। সেঞ্চুরির জন্য, প্লাস যারা দারুণ পারফর্ম করেছে তাদের আলাদা আলাদা টাকা দিচ্ছি। সবমিলিয়ে আমার ধারণা ৩৫ লাখ হবে।

নারী ক্রিকেটারদের প্রশংসা করে তিনি আরও বলেন, যে খেলাটা দেখলাম সিরিজে। একটা জিনিস আমরা বলতে পারি, ভারতের বিপক্ষে মেয়েরা আপ্রাণ চেষ্টা করেছে। পুরো সিরিজে তাদের নিবেদনে, কাজের ধরনে কোনো সমস্যা নাই। অনেকের পারফরমেন্স ভালো উন্নতি করেছে। এটা চোখে পড়ার মতো ছিল।