আরসার সামরিক কমান্ডার নূরসহ গ্রেফতার ৬

0
153

শুক্রবার (২১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার গহীন পাহাড়ে এ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

আটক হাফেজ নূর মোহাম্মদ উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরের বাসিন্দা। তিনি মিয়ানমারের সশস্ত্র গোষ্টি আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সামরিক কমান্ডার।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুস সালাম চৌধুরী জানান, আটক আরসার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজি, মানবপাচার, মাদকপাচার ও আধিপত্য বিস্তারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে তার বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, শুক্রবার রাতে টেকনাফ উপজেলার শামলাপুর এলাকার গহীন পাহাড়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠীর কতিপয় সদস্যরা অপরাধ সংগঠনের উদ্দেশ্যে অবস্থান করছে খবরে র‍্যাবের একটি বিশেষ দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আরসার কমান্ডার হাফেজ নূর মোহাম্মদকে আটক করা হয়।

‘পরে হাফেজ নূর মোহাম্মদের দেওয়া তথ্য মতে আরসা’র আরও ৫ সদস্যকে আটক করা হয়। এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।’