ঠাকুরগাঁওয়ে দক্ষতা উন্নয়নে ‘বিশ্ব যুব দক্ষতা দিবস’ পালিত

0
204

“সম্ভাবনার ভবিষ্যৎ বিনির্মানে শিক্ষক,প্রশিক্ষক ও যুবশক্তির দক্ষতা উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে বিশ্বযুব দক্ষতা দিবস পালিত হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের ‘এসইআইপি’ প্রকল্পের আয়োজনে এবং ঠাকুরগাঁও কারুপণ্যের বাস্তবায়নে শনিবার দুপুরে কারুপণ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে যথাযথ মর্যাদার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এ সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় কারুপন্য উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক চন্দনা ঘোষের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কর্নেট সাংস্কৃতিক সংসদ ঠাকুরগাঁও এর সাধারন সম্পাদক সাইফুল ইসলাম প্রবাল চৌধুরী ও সমাজ সেবক ডাঃ অপর্ণা রায় ( সুইটি) সহ সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা।

আলোচনা সভাশেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের চৌরাস্তা সহ প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে শহীদ মোহাম্মদ আলী সড়কের দেব টাওয়ারের কারুপণ্য কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে এসে শেষ হয়।

উল্লেখ্য, যুগোপযোগী যুব সমাজের কর্মসংস্থান ও অর্থনৈতিক সমৃদ্ধিতে সরকার ও (এস ই আই পি) এবং (এ ই ও এস আই বি) এর সহোযোগিতায় যুবদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষনে প্রশিক্ষন দিয়ে আধুনিক প্রযুক্তিতে প্রশিক্ষিত করে কর্মসংস্থানের ব্যবস্থা করে যুব সমাজ কে সাবলম্বি করতে বিশেষ ভুমিকা রাখছে ঠাকুরগাঁওয়ের কারুপণ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ।