চাঁপাইনবাবগঞ্জে গ্রাম সমিতির অফিস উদ্বোধন করলেন সাবেক সিনিয়র সচিব

0
67

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রকল্পের সোসাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এসডিএফ এর আরইএলআই প্রকল্পের আওতায় পিয়ারাপুর পশ্চিম গ্রাম সমিতির অফিস ঘর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পিয়ারাপুর গ্রামে এই সমিতির অফিস উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারপার্সন মো. আবদুস সামাদ।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, সোসাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এসডিএফ এর জেলা ব্যবস্থাপক মো. মাহবুবুর রশীদ। পিয়ারাপুর পশ্চিম গ্রাম সমিতির সভাপতি মোসলেমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ মেহেদী হাসান।

উল্লেখ্য, এসডিএফ ২০০১ সাল থেকে দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। দারিদ্র বিমোচন, প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি, অতিদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীকে আয়বর্ধনমূলক কর্মকান্ডে সম্পৃক্তকরণ, খাদ্য নিরাপত্তা নিশ্চতকরণ, গ্রামীণ ক্ষুদ্র অবকাঠামো নির্মাণ ও হতদরিদ্র, প্রতিবন্ধি, দীর্ঘমেয়াদী অসুস্থ ব্যক্তিদের পরিবারের এককালীন অনুদান প্রদান করছে অলাভজনক প্রতিষ্ঠান এসডিএফ।