ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় রুশ সিনিয়র জেনারেল নিহত

0
116

দক্ষিণ-পূর্ব ইউক্রেনের জাপোরিঝিয়া অঞ্চলের বন্দরনগরী বারদিয়ানস্কে রুশ সামরিক কমান্ডারদের আবাসস্থল একটি হোটেলে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। সে হামলায় একজন সিনিয়র রুশ জেনারেল নিহত হয়েছেন। নিহত ওই রুশ জেনারেলের নাম লেফটেন্যান্ট জেনারেল ওলেগ সোকভ। বুধবার বিট্রিশ সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করে বিবিসি।

বিবিসি জানায়, লেফটেন্যান্ট জেনারেল সোকভ ছিলেন রাশিয়ার দক্ষিণ সামরিক জেলার ডেপুটি কমান্ডার। বারদিয়ানস্কের ওই হোটেলটি ইউক্রেনে চলমান যুদ্ধে অংশ নেয়া রুশ সামরিক কমান্ডারদের আবাসস্থল হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল।

এ ছাড়া রাশিয়ার রাষ্ট্রীয় চ্যানেল রসিয়া-১ এ একটি টকশোতে উপস্থাপিকা মিসেস স্কাবেয়েভা জানান, রুশ জেনারেল যুক্তরাজ্যের সরবরাহকৃত স্টর্ম শ্যাডো ক্ষেপণাস্ত্র দ্বারা নিহত হয়েছেন।

এর আগেও একবার যুদ্ধক্ষেত্রে গুরুত্বর আহত হয়েছিলেন তিনি। কিন্তু কিছুটা সুস্থ হয়েই আবারও যুদ্ধে ফিরে আসেন সোকভ। গত সেপ্টেম্বরে অধিকৃত পূর্ব ইউক্রেনের সোয়াতোভ এলাকায় রাশিয়ার ১৪৪তম মোটরাইজড ইনফ্যান্ট্রি ডিভিশনের কমান্ড করার সময় আঘাত পেয়েছিলেন তিনি বলে জানান একজন রুশ অবসরপ্রাপ্ত জেনারেল।

তবে অবশ্য জেনারেল ওলেগ সোকভের মৃত্যুর খবরটি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি বিবিসি। এদিকে ইউক্রেনের কর্মকর্তারাও তার মৃত্যুর বিষয়টি হাইলাইট করেছেন। এখন পর্যন্ত রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে রুশ এই জেনারেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি।