আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে কাজ চলছে: ফখরুল

0
163
ফাইল ছবি

আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে এগিয়ে নিতে কাজ করছি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি। বিকেল সাড়ে ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে টিকে আছে সরকার। আর মানুষের অধিকার আদায়ে আন্দোলন করছে বিএনপি। আমরা বর্তমান লুটেরা, জনগণের সকল অধিকার কেড়ে নেয়া সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। যারা রাষ্ট্রযন্ত্রকে অন্যায়ভাবে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। আমরা সেই আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে এগিয়ে নিতে কাজ করছি এবং ৩৬টি দল আমরা একমত হয়েছি- সরকারকে সরাতে একসঙ্গে আন্দোলন করব।

মির্জা ফখরুল বলেন, আমরা সবাই যার যার মতো করে দফা দিয়েছি, সেগুলো কীভাবে এক দফায় আনা যায়, যুগপৎ আন্দোলন করা যায়, সেজন্য সব দলের সঙ্গে বৈঠক করছি। আজকেও দুটি দলের সঙ্গে বৈঠক করেছি। এক দফার আন্দোলনের কথা বলছি। সেটা কবে শুরু করা যায়, কীভাবে শুরু করা যায়, সেসব নিয়ে কথা বলছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বিশ্বাস করি জনগণ এখন ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে জনগণ বাধ্য করবে।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

গণফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টু’র নেতৃত্বে উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র এ্যাড. সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের ও বাংলাদেশ পিপলস পার্টি চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, মহাসচিব মো. আবদুল কাদের।