তামিমের অবসর ইস্যুতে জরুরি সভায় বসছে বিসিবি

0
178

হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। উদ্বোধনী এই ব্যাটারের অবসর ইস্যু নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আনুষ্ঠানিক মন্তব্যের আগে জরুরি সভায় বসছে বিসিবি।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাত ১০টায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জরুরি সভা ডেকেছে বিসিবি। সেখানে বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক শেষে রাত ১১টায় আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোর কথা রয়েছে। বিসিবির নির্ভরযোগ্য এক সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামের হোটেল টাওয়ার ইনে জরুরি সংবাদ সম্মেলন ডেকে অশ্রুসিক্ত হয়ে অবসরের ঘোষণা দেন তামিম। এ সময় নিজের আবেগকে ধরে রাখতে পারেনি ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তামিমের এমন ঘোষণায় কেবল ক্রিকেটই নয়, দেশের ক্রীড়াঙ্গনের প্রতিটি প্রান্ত থেকে অবাক ও বিস্মিত হওয়ার খবর আসছে। কেউ কেউ তামিমের সিদ্ধান্তকে সাধুবাদ জানালেও, অনেকেই বিশ্বকাপের আগে তার এমন সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না।

এদিকে বিসিবির তরফ থেকে আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ব্যক্তিগতভাবে মন্তব্য করেছেন বিসিবির দুই কর্মকর্তা। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘তামিমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা একদমই অপ্রত্যাশিত, যেটা অনাকাঙ্ক্ষিত। খুবই দুঃখজনক। আমরা এর জন্য মোটেও প্রস্তুত ছিলাম না। তামিম ইচ্ছে করলে আরও ২ বছর অনায়াসে জাতীয় দলে খেলতে পারতেন। আমরা বোর্ড থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাব।’

পরবর্তীতে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক রাজ জানান, ‘আমি আসলে জানতাম না। খুবই স্বাভাবিক একদমই কিছুই জানি না, হঠাৎ করেই ঘোষণা দিয়ে দিলে তো অবাক হওয়ারই কথা। সত্যি বলতে আমি এখনও ঘোরের মধ্যে আছি।’