দীক্ষা নিলেন জবি রোভার স্কাউটের ১২৮ জন সহচর

0
104

জবি প্রতিনিধি: দেশের সর্বাধিক প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস, দীক্ষা ও ব্যাজ প্রদান ক্যাম্প-২০২৩ সম্পন্ন হয়েছে।

শনিবার ( ২৪ জুন ) সকালে গাজীপুরের বাহাদুরপুর আঞ্চলিক রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১২৮ জন সহচরকে তিন দিনব্যাপী ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়। জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি এস কে জামিরুল এর ব্যবস্থাপনায় ও সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ গোলাম রাজিক আদন এর সঞ্চলনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।

এসময় ড. মনিরুজ্জামান দীক্ষাপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, দীর্ঘ সময় রোভার প্রোগ্রামের সহচর পর্যায় সফলতার সাথে শেষ করে বিশ্ব স্কাউট আন্দোলনের আজ তোমরা সদস্য পদ লাভ করলে। তোমাদের এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছি। নিজেদের যোগ্যতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপকে আরও গতিশীল পর্যায়ে এগিয়ে নিয়ে যাবে। এছাড়া তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো.ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ প্রদান করেন।

দীক্ষা প্রদানে আরো উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার জনাব মোঃ আবুল কালাম আজাদ এবং জনাব সাদিয়া আখতার, প্রভাষক মাইক্রোবায়োলজি বিভাগ।

অনুষ্ঠানে রোভার শরিফুল ইসলামকে বিগত কাউন্সিলের শ্রেষ্ঠ সিনিয়র রোভার মেট এর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি ছয়বারের অধিক রক্তদানকারী পাঁচ জনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেওয়া হয়।

এর পূর্বে গত ২২ জুন জবি রোভার-ইন-কাউন্সিলের সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ গোলাম রাজিক আদন এর সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জবি রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক অধ্যাপক মনিরুজ্জামান খন্দকার।

উল্লেখ্য এবারই প্রথম সর্বোচ্চ সংখ্যক (১২৮ জন) সহচর কে নিয়ে দীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে রোভার স্কাউট এর ইতিহাসের প্রথম।