বিদ্যালয়ের জানালার গ্রিল কেটে লক্ষাধিক টাকার মালামাল চুরি

0
390

মো: নাজমুল হাসান, সানন্দবাড়ী, জামালপুর : স্কুল সাপ্তাহিক ছুটি থাকাকালীন সময়ে তালা ভেঙ্গে ল্যাপটপ, ডেক্সটপ, মনিটর, আই পি এস ও ব্যাটারিসহ প্রয়োজনীয় নথিপত্র চুরির ঘটনা ঘটে দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি অথেন্টিক সেন্টার স্কুলে । এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায় ।

ঘটনাটি ঘটেছে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী অথেনটিক সেন্ট্রাল স্কুলের মধ্যে। মূলত রাতের অন্ধকারের সুযোগ নিয়ে চোরেরা স্কুলের পিছনের কেছিগেটের তালা ও অফিসের গ্রিল কেটে এই চুরির ঘটনাটি ঘটিয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাইন বিল্লাহ জানান, “স্কুলে প্রবেশ করার পর অফিস রুমের তালা ভাঙা অবস্থায় দেখতে পান স্কুলের শিক্ষকরা। খবর দেওয়া হয় সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে।

পরবর্তীতে ঘটনাস্থলে পৌঁছায় সানন্দবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সহ-সঙ্গীয় ফোর্স। স্কুলের গুরুত্বপূর্ন তথ্যসম্বলিত ল্যাপটপ, মনিটর, ডেক্সটপ, আইপিএস, ব্যাটারিসহ বেশকিছু গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি গিয়েছে। বিষয়টি পুলিশকে তাৎক্ষনিক জানানো হয়েছে।

এ ব্যাপারে সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে সন্দেহভাজন কয়েকজনের বিরুদ্ধে লিখিত অভিযোগও করা হয়েছে।

সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুর রহিম জানান, আমরা লিখিত অভিযোগ হাতে পেয়েছি, আমরা চুরি যাওয়া মালামাল উদ্ধারে সর্বোচ্চ ব্যাবস্থা নিব।

ইতিমধ্যেই চুরি যাওয়া মালামাল উদ্ধার করতে পুরো ঘটনার তদন্ত পূর্বক পুলিশের একটি টিম মাঠে কাজ করেছে।