বার্সেলোনায় যোগ দিচ্ছেন গুনডোগান

0
95

ফ্রি ট্রান্সফার সুবিধায় ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জয়ী মিডফিল্ডার ইকে গুনডোগান বার্সেলোনায় যোগ দিচ্ছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

সিটি অধিনায়কের সাথে তিন বছরের চুক্তি হয়েছে বার্সেলোনার। জুনের পরে সিটির সাথে চুক্তি শেষ হয়ে যাবার পরেই স্প্যানিশ চ্যাম্পিয়ন দলে গুনডোগানের যোগ দেবার প্রত্যাশা করা হয়েছে।

৩২ বছর বয়সী গুনডোগানকে এক বছরের জন্য চুক্তি নবায়নের প্রস্তাব দেবার ইচ্ছা ছিল সিটির। কিন্তু গুনডোগান ক্যাম্প নু’্যতে যাবার ইচ্ছা পোষন করেন।

গুনডোগানের নেতৃত্ব ও গুরুত্বপূর্ণ সময়ে দলের জয়ে ভূমিকা রাখা প্রায়ই পেপ গার্দিওলার দলকে সাফল্য এনে দিয়েছে। এ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে এফএ কাপের ফাইনালে গুনডোগান জোড়া গোল করেছেন। এরপর গার্দিওলার দল ইন্টার মিলানকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলে। এ মৌসুমে সিটির হয়ে ৫১টি ম্যাচ খেলেছেন জার্মানী এই তারকা। ট্রেবল জয়ী সিটিজেনদের হয়ে ১১ গোল করেছেন, এর মধ্যে শেষ সাত ম্যাচে করেছেন ছয় গোল।

দ্বিতীয় ইংলিশ দল হিসেবে এক মৌসুমে তিনটি বড় শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে সিটিজেনরা।

ক্লাবের এই স্বর্ণালী সময়ে সিটির সমর্থকদের কাছে সবসময়ই স্মরণীয় হয়ে থাকবেন গুনডোগান। বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক এই মিডফিল্ডার সিটির জার্সি গায়ে সাত বছরে পাঁচটি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ, চারটি লিগ কাপ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন।

গুনডোগানকে সিটিতে ধরে রাখতে গার্দিওলা বেশ আগ্রহী ছিলেন। ম্যানচেস্টারে একই এ্যাপার্টমেন্ট ব্লকে দীর্ঘদিন থাকার কারনে গুনডোগানের সাথে বেশ ঘনিষ্ট সম্পর্ক গড়ে উঠেছিল গার্দিওলার। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনার কাছে তাকে ছেড়ে দিতে বাধ্য হলো ইংলিশ চ্যাম্পিয়নরা।