সাংবাদিক নাদিম হত্যার বিচার দ্রুতবিচার আদালতে হবে: আইনমন্ত্রী

0
122
ফাইল ছবি

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা মামলার বিচার দ্রুতবিচার আদালতে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, সমাজের প্রত্যেকটা অপরাধই গুরুত্বপূর্ণ। তবে কিছু কিছু অপরাধ যেগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করা উচিত। আমার মনে হয়, এই হত্যাকাণ্ডটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা উচিত। এবং আমি আপনাদের আশ্বস্ত করতে পারি এই বলে যে, তদন্ত শেষ হওয়ার পরে এই মামলা অবশ্যই দ্রুতবিচার আদালতে, দ্রুততম সময়ে অবশ্যই ন্যায়বিচার এবং সুষ্ঠু বিচারের ক্ষেত্রে যেখানে যাওয়া উচিত সেখানেই নেওয়া হবে।

আজ সকালে রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইন্সটিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এদিকে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলায় আটক নয় আসামির মধ্যে পাঁচ জনকে ৩ দিন করে এবং চার জনকে ৪ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১৮ জুন) জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ রিমাণ্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত ৯ আসামি হলেন- মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০), আইনাল হক (৫৫), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫), মো. ওহিদুজ্জামান (৩০)।

এদিকে হত্যা মামলায় প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহামুদুল আলম বাবুসহ তার চার সহযোগীকে আজ দুপুরে আদালতে তোলা হবে। তাদের বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করা হবে।