সাংবাদিক নাদিম হত্যা: অভিযুক্ত চেয়ারম্যান বাবু আটক

0
189

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগে বাবু চেয়ারম্যানকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (১৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন চিলাহাটি ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদ। তিনি জানান, সকাল ৭টার দিকে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া থেকে বাবু চেয়ারম্যানকে আটক করা হয়।

এদিকে, বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বাবু চেয়ায়রম্যানের আটকের বিষয়টি জানেন বলে নিশ্চিত করে বলেন, র‌্যাবকে আমি তার বোনের ঠিকানাটি দিয়েছি সেখান থেকে র‌্যাব আটক করেছে।

এর আগে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগে মাহবুবুল আলম বাবুকে সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগম বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মাহমুদুল আলম বাবুকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে দল থেকে সাময়িক বহিষ্কারের পাশাপাশি কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, তা জানাতে ৭ দিন সময় দেয়া হয়েছে।

এর আগে শুক্রবার (১৬ জুন) গভীর রাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার স্বাক্ষরিত চিঠিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও একাত্তর টেলিভিশনের স্থানীয় সংবাদদাতা হিসেবে কাজ করতেন। তিনি জেলা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্বও পালন করছিলেন।

গত বুধবার রাত ১০টার দিকে নাদিমের ওপর হামলা হয়। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নাদিমের ওপর হামলার একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের নেতা ও সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুকে দায়ী করে সাংবাদিকের পরিবার। এ ঘটনার পর দ্রুত সময়ের মধ্যে পুলিশ চারজনকে আটক করে। এরপর আরও দুজনকে আটক করা হলেও ধরাছোঁয়ার বাইরে চলে যান বাবু।