ভিসানীতি নিষেধাজ্ঞায় নির্বাচন ঠেকানো যাবে না: কাদের

0
120
ফাইল ছবি।

কারো ভিসানীতি নিষেধাজ্ঞায় বাংলাদেশের নির্বাচন ঠেকানো যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের শুক্রবার বিকালে রাজধানীর মিরপুরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

মন্ত্রী বলেন, কারো ভিসানীতি নিষেধাজ্ঞায় বাংলাদেশের নির্বাচন ঠেকানো যাবে না। আমরা কারো ওপর হস্তক্ষেপ করি না। আমাদের নির্বাচনে বাইরের কোনো দেশের হস্তক্ষেপ চাই না। নিয়মকানুন মেনে নির্বাচনে যাচ্ছি। নির্বাচনকালীন সরকারপ্রধান শেখ হাসিনাই থাকবেন। তিনি জানতে চেয়ে বলেন, নির্বাচনের আগে কোন দেশে পার্লামেন্ট বিলুপ্ত হয়? বাংলাদেশে কেন হবে?

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপিও আসবে। অনেক দল আসবে। দলের অভাব হবে না। বিএনপি যতই ষড়যন্ত্র করুক, নির্বাচন এদেশে হবেই। বিএনপি জানে আগামী নির্বাচনে তাদের হেরে যাওয়ার ভয় আছে। এজন্য তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তিনি প্রশ্ন তুলে বলেন, তারা টাকা-পয়সা দিয়ে লবিস্ট নিয়োগ করে। এত টাকা তারা কোথায় পায়?

বিএনপি এখন ফাউল শুরু করেছে উল্লে­খ করে যারা ভিসানীতি ঘোষণা করেছে তাদের (যুক্তরাষ্ট্র) দৃষ্টি আকর্ষণ করে ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামে জাতির পিতার ছবি কারা ভাঙচুর করেছে? সেখানে মহান মুক্তিযুদ্ধ স্মৃতচিহ্নের ওপর কারা হামলা চালিয়েছে? এরা কারা- এরা বিএনপি। এরা পুরনো সন্ত্রাস, পুরনো হাওয়া ভবন, পুরনো ভোটচুরির বিএনপি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, নির্বাচন শেষে পার্লামেন্ট ভাঙবে। আমাদের সংবিধান আছে। সংবিধানে যেভাবে আছে সেভাবে চলব। কারো পরামর্শে চলব না। বিদেশি কূটনীতিকদের ইঙ্গিত করে তিনি বলেন- পর্যবেক্ষক পাঠাতে পারেন, দেখতে পারেন কেমন নির্বাচন হচ্ছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দাবি করেন, নির্বাচনের ওপর দেশের মানুষ আস্থাশীল। সেই নির্বাচন নিয়ে বিএনপির কথায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা।