টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
110

মিরপুরে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী। টস হেরে আগে ব্যাট করবে বাংলাদেশ। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টাইগারদের নেতৃত্বে এই ম্যাচে লিটন দাসের অভিষেক হয়েছে।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ওপেনার জাকির হাসান। এছাড়া তামিমের জায়গায় দলে জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয়।

সিরিজের একমাত্র টেস্টে মিরপুরের সবুজ ঘাসের পিচে বাংলাদেশ দলে স্থান পেয়েছে তিন পেসার । তারা হলেন-তাসকিন আহমেদ, এবাদত হোসেন আর শরিফুল ইসলাম।

অপরদিকে এই ম্যাচে আফগানিস্তানের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে দুজনের। প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবেন অলরাউন্ডার করিম জানাত ও ডানহাতি পেসার নিজাত মাসুদের।

ওয়ানডে ক্রিকেটে ইতিহাস সমৃদ্ধ থাকলেও টি-টোয়েন্টি ও টেস্টে আগাগোড়াই পিছিয়ে টাইগাররা। তবে সবশেষ ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজে টি-টোয়েন্টির জুজু অনেকটাই কাটিয়ে উঠেছে শান্ত-মিরাজরা।

এবার লক্ষ্য সাদা পোষাক, প্রতিপক্ষ আফগানিস্তান। খেলাটাও ঘরের মাঠে। আগ্রাসি ধারা ধরে রেখে জয় ভিন্ন কিছুই ভাবছে না লিটন বাহিনী।

বাংলাদেশ একাদশ
মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (অধিনায়ক ও উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ
ইব্রাহিম জাদরান, আবদুল মালিক, রহমত শাহ, হাসমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাসির জামাল, করিম জানাত, আফসার জাজাই (উইকেটরক্ষক), হামজা হোতাক, জহির খান, নিজাতুল্লাহ মাসুদ, ইয়ামিন আহমেদজাই।