তেলের দাম কমিয়েছে টিসিবি, বিক্রি শুরু মঙ্গলবার

0
156

মঙ্গলবার (১৩ জুন) সারাদেশে নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এ দফায় প্রতি কেজি সয়াবিন তেলের দাম ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ১১০ টাকা ছিল।

সোমবার (১২ জুন) টিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

টিসিবি প্রতি মাসে একবার পণ্য বিক্রি করে। শুধু ফ্যামিলি কার্ডধারী ব্যক্তিরাই নির্দিষ্ট ডিলারের কাছ থেকে এসব পণ্য কিনতে পারেন। এখন আর ট্রাকে উন্মুক্তভাবে পণ্য বিক্রি হয় না।

টিসিবি জানায়, সরকারের নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যা (তেল, চিনি ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান। সে লক্ষ্যে জুন মাসের বিক্রয় কার্যক্রম ১৩ তারিখ থেকে ঢাকা মহানগরীসহ সারাদেশে শুরু হচ্ছে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ এবং সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

ক্রেতারা টিসিবির চিনি ও মসুর ডাল কিনতে পারবেন প্রতি কেজি ৭০ টাকায়। লিটারপ্রতি সয়াবিন তেল বিক্রি হবে ১০০ টাকায়। এ দফায় একজন ক্রেতার কাছে এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও দুই লিটার সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি।