সৌদিতে রাজসিক অভ্যর্থনায় মুগ্ধ বেনজেমা

0
111

সুখের সময় বোধহয় একেই বলে। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে ১৪ মৌসুম কাটিয়ে করিম বেনজেমা পাড়ি জমিয়েছেন সৌদি ক্লাব আল-ইত্তিহাদে। সৌদি প্রো লিগের দলটির সঙ্গে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরো বেতনে তিন বছরের চুক্তিতে যোগ দিয়েছেন তিনি। বেনজেমাকে পেয়ে সৌদি লিগের বর্তমান চ্যাম্পিয়ন ক্লাবটি যথেষ্ট উচ্ছ্বসিত।

বেনজেমাকে পেতে বহুবারই চেষ্টা করেছে ইউরোপের বড় বড় অনেক ক্লাব। কিন্তু মাদ্রিদ তাকে ছাড়েনি। তিনি নিজেও ক্লাব ছাড়ার আগ্রহ দেখাননি। বরং ক্রিস্টিয়ানো রোনালদো মাদ্রিদ ছাড়ার পর মাদ্রিদের নেতা হয়ে টেনেছেন দলকে। নিজেও জিতেছেন ব্যালন ডি’অর।

চলতি বছরই মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হয় বেনজেমা। নতুন চুক্তি নবায়নে মাদ্রিদ আগ্রহী থাকলেও তিনি ছিলেন না। এরপর আল-ইত্তিহাদের কাছ থেকে প্রস্তাব পাওয়ার পর হ্যাঁ বলে দেন। কারণ হিসেবে জানান, ‘কেন সৌদি আরবকে বেছে নিলাম? কারণ, এটি একটি মুসলিম দেশ। আমি মুসলমান এবং আমি সবসময় মুসলিম দেশে বাস করতে চেয়েছি।’

বেনজেমা ভীষণ খুশি সেখানে যোগ দিতে পেরে। আল-ইত্তিহাদ ক্লাবটি আগেই জানিয়েছিল তাদের নতুন সুপারস্টারকে রাজসিকভাবে বরণ করে নেবে। যার একটি প্রমাণ তারা দিয়েছে গত বুধবার বেনজেমা সৌদিতে নামার পর। তাকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিল ক্লাবের কর্তাব্যক্তিরা।

গতকাল বৃহস্পতিবার (৮ জুন) তাকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় আল-ইত্তিহাদ। সৌদি আরবের জেদ্দা শহরের ক্লাবটি তাদের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বেনজেমাকে রাজসিকভাবেই পরিচয় করিয়ে দেয় গ্যালারিভর্তি দর্শকের সামনে।

আলোয় উদ্ভাসিত বেনজেমা এমন অভ্যর্থনা পেয়ে মুগ্ধ। আজ শুক্রবার (৯ জুন) নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সেই আয়োজনের কয়েকটি ছবি পোস্ট করেন। তাতে লেখেন, ‘হৃদয়ের গহীন থেকে জেদ্দাকে ধন্যবাদ। আজকের রাতটা খুব স্মরণীয়। আমি কখনোই ভুলব না এটি।’