জবি রসায়ন বিভাগে ফার্মাসিউটিক্যাল জব সেক্টরের মোটিভেশান সেমিনার

0
219

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের আয়োজনে ‘মোটিভেশনাল স্পীচ অন ফার্মাসিউটিক্যাল জব সেক্টর’ বিষয়ক সেমিনার ৭ জুন ২০২৩ অনুষ্ঠিত হয় দুপুর ২ ঘটিকায় রসায়ন বিভাগের ২১৮ নং রুমে।

উক্ত অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন জেনারেল ফার্মাসিউটিক্যাসল লিমিটেডের হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের ডিরেক্টর ড. এস. এম. রেজাউল আহসান। অনুষ্ঠানে চেয়ারপারসন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. এম. লুৎফর রহমান। উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আমিনুল হক।

উক্ত অনুষ্ঠানে মূল বক্তা বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি তার শিক্ষা জীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করেন। বিশ্ববিদ্যালয় জীবনের নানা অভিজ্ঞতা ও পিএইচডি ডিগ্রি অর্জন সম্বন্ধে দেন নানা দিকনির্দেশনা।

রসায়ন বিভাগের শিক্ষার্থীদের ফার্মাসিউটিক্যালে নানা সুযোগ-সুবিধা, সম্ভাবনাময় অবস্থান তা উল্লেখ করে উপস্থাপনা ও নিজের দক্ষতা বৃদ্ধি জন্যও বলেন তিনি।

চেয়ারপারসন অধ্যাপক ড. এ. কে. এম. লুৎফর রহমান বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বয়স খুবই কম। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের রিসোর্স কম, সুযোগ সুবিধাও কম। তবু আমরা এগিয়ে যাচ্ছি। ইতোপূর্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ বাংলাদেশে প্রথম স্থান অধিকার করে। আমাদের শিক্ষার্থীদেরকে আমরা উন্নত সুযোগ সুবিধা দিতে চাই। ”

উক্ত অনুষ্ঠানের শেষ অংশে কেমফিউশন জবি শাখার পরিবেশ দিবস উপলক্ষে পোস্টার প্রজেন্টেশন করা হয়।
তখন কেমফিউশন টিমের পক্ষ থেকে পোস্টার প্রেজেন্টেশন করেন মো.এনামুল হক।