চীনে ভূমিধসে ১৪ জন নিহত, নিখোঁজ ৫

0
100

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে ভূমিধসে ১৪ জন নিহত ও নিখোঁজ রয়েছে আরো পাঁচজন। সামাজিক মাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, লেশান শহরের কাছাকাছি অবস্থিত জিনকৌহে এলাকার একটি রাষ্ট্রীয় মালিকানাধীন বনায়ন স্টেশনে রোববার (৪ জুন) সকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই বিবৃতিতে জানানো হয়, স্থানীয় সময় রোববার দুপুর সাড়ে ৩টা পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে আরও পাঁচজন।

কর্তৃপক্ষ ঘটনাস্থলে ১৮০ জনের বেশি উদ্ধারকর্মী এবং পুনরুদ্ধার সরঞ্জাম মোতায়েন করেছে। এখনও তল্লাশি ও উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

প্রাদেশিক রাজধানী চেংড়ু থেকে প্রায় ২৪০ কিলোমিটার (১৫০ মাইল) দূরের একটি পাহাড়ি এলাকায় ওই দুর্ঘটনা ঘটেছে। চীনের পাহাড়ি এলাকায় প্রায়ই ভূমিধসের ঘটনা ঘটতে দেখা যায়। বিশেষ করে বর্ষার সময় এ ধরনের দুর্ঘটনা বেশি ঘটে।

তবে জিনকৌহের প্রচার বিভাগের এক কর্মকর্তা রোববারের ভূমিধসের বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হননি। ওই অঞ্চলটি বন্যা ও ভূমিধস ছাড়াও ভূমিকম্প প্রবণ একটি এলাকা।