বাতিল হওয়া ফ্লাইটের তথ্য চেয়েছে ধর্ম মন্ত্রণালয়

0
158

চলতি মৌসুমে হজযাত্রীদের ভিসা ধীরগতির কারণে হজ ফ্লাইট নিয়ে জটিলতা তৈরি হয়েছে। প্রায়ই খালি ও ফাঁকা রেখে ছাড়তে হচ্ছে বিমানের ফ্লাইট।

হজযাত্রী সংকটে মধ্যে বাতিল হয়েছে বেশ কয়েকটি ফ্লাইট। যাত্রীর অভাবে এখন পর্যন্ত কয়টি ফ্লাইট বাতিল হয়েছে তার জরুরি তথ্য চেয়েছে ধর্ম মন্ত্রণালয়।

সোমবার ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বিষয় জানানো হয়। এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইনের ব্যবস্থাপনা পরিচালকের কাছে একটি চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, চলতি বছরের এখন পর্যন্ত কতটি হজ ফ্লাইট ক্যাপাসিটি লস করেছে এবং বাতিলকৃত ফ্লাইটসমূহে কোন কোন হজ এজেন্সির বুকিং দেওয়া ছিল সেসব তথ্য জরুরি ভিত্তিতে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য বলা হয়।

হজ অফিস সূত্রে জানা যায়, গত ২১ মে থেকে শুরু হওয়ার পর থেকেই যাত্রী সংকটে পড়ে বিমান। গত রোববার পর্যন্ত বিমানের ৭টি ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটের ঘাটতি পূরণে আরও পাঁচটি বাড়তি ফ্লাইটের অনুমোদনের জন্য গত ৩ জুন ধর্ম মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সির সংখ্যা ৬০৩টি। হজ ফ্লাইট শুরু হয়েছে ২১ মে। শেষ হজ ফ্লাইট আগামী ২২ জুন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২ জুলাই আর শেষ ফিরতি ফ্লাইট ২ আগস্ট।