ডেঙ্গুতে চলতি মৌসুমে একদিনে সর্বোচ্চ মৃত্যু

0
106

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) তিনজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬।

এদিকে বছরের সর্বোচ্চ মৃত্যু হলেও আজ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯৭ জন। আর গতকাল (শুক্রবার সকাল ৮টা থেকে গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ১৪১ জন।

আজ রোববার (৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৮৭ জন। আর ঢাকার বাইরের বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১০জন।

বর্তমানে দেশে সর্বমোট ৩৮৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৩৮ জন এবং ঢাকার বাইরে ৪৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৪ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট দুই হাজার ২৩৭ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় এক হাজার ৬৯৪ জন এবং ঢাকার বাইরে ৬৮২ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী এক হাজার ৯৭৩ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী এক হাজার ৩৪৩ জন এবং ঢাকার বাইরে ৬৩০ জন।