খুলনায় বিএনপির ৯ নেতাকে আজীবন বহিষ্কার

0
131

দলের সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার করায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৯ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট এসএম শফিকুল আলম মনা।

তিনি জানান, শনিবার সিনিয়র যুগ্ম-মহাসচিব এড. রুহুল কবির রিজভীর সই করা চিঠিতে এ কথা জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন অংশ নেওয়ার জবাবের সময়সীমা বেঁধে দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও নেতারা এর জবাব দেননি।

বহিষ্কৃতরা হলেন- নগরীর ৯ নং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী মহানগর বিএনপির সাবেক সমবায়বিষয়ক সম্পাদক মাজেদা খাতুন, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য শেখ সাজ্জাদ হোসেন তোতন, ১৯ নং ওয়ার্ডের প্রার্থী নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আশফাকুর রহমান কাকন ও ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নগর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক মাহবুব কায়সার।

এই তালিকায় আরও আছেন- ৯ নং ওয়ার্ডের নগর স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহবায়ক কাজী ফজলুল কবীর টিটো, ১৮ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রদল নেতা ইমরান হোসেন, ৩০ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মুহাম্মদ আমানউল্লাহ আমান, ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দৌলতপুর থানা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক এ কে এম মোসফেকুস সালেহীন পাইলট ও মহানগর তাঁতী দলের যুগ্ম-আহবায়ক দেলোয়ার মাতুব্বর।

তফসিল অনুযায়ী, খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ১২ জুন।