যে কারণে রিয়ালকেই প্রতিপক্ষ চেয়েছিলেন গার্দিওলা

0
82

চ্যাম্পিয়নস লিগের গত আসরের সেমিফাইনালে হার নিয়ে মাঠ ছেড়েছিল ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার সেই ক্ষতর দাগ এবার কিছুটা শুকাতে পারে। কাল রাতে ইত্তিহাদ স্টেডিয়ামে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে গুড়িয়ে দিয়েছে তার দল। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের ব্যবধানের জয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা।

ম্যাচ শেষে তিনি প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে নিয়ে আলোচনা করেছেন। স্বপ্নের মতো জয় তুলে নেওয়ার পর গার্দিওলা স্মরণ করেছেন, সেই কঠিন সময়ের কথা। জানিয়েছেন এবারও তিনি প্রতিপক্ষ হিসেবে চেয়েছিলেন রিয়াল মাদ্রিদকেই।

সেদিন সান্তিয়াগো বার্নাব্যুতে সেমিফাইনাল ফিরতি লেগে ৮৯ মিনিট পর্যন্ত ৫-৩ গোল এগিয়ে থেকেও শেষ মুহূর্তে তিন গোল খেয়ে ছিটকে গিয়েছিল সিটি। চোখে মুখে অবিশ্বাস নিয়ে শিষ্যদের সান্ত্বনা দিলেও, গার্দিওলার জন্য এমন হার হজম করা সহজ ছিল না।

কাল ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘গত মৌসুমটা আমাদের জন্য কঠিন ছিল। ওই সময়ে আমাদের বিষ হজম করতে হয়েছে। কিন্তু ফুটবল আপনাকে সব সময় দ্বিতীয় সুযোগ দেবে। সেমিফাইনালে যখন মাদ্রিদকে আমাদের প্রতিপক্ষ হিসেবে নিশ্চিত হয়, তখন বলেছিলাম হ্যাঁ আমি এটাই চাই। আমি কেন চেয়েছিলাম কারণটা আজকের ম্যাচের ফলেই পরিস্কার।’