ইনজুরিতে অ্যান্ডারসন, অ্যাশেজের আগে বিপাকে ইংল্যান্ড

0
102

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রায় অনিশ্চিত ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলা সময় ডান কুঁচকির ইনজুরিতে পড়েন তিনি। ওল্ড ট্রাফোর্ডে সমারসেটের বিপক্ষে প্রথম দিন ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন অ্যান্ডারসন। এরপর আর মাঠে ফিরতে পারেননি তিনি। ওই ম্যাচে ১৪ ওভারে ১৬ রানে দুই উইকেট নেন অ্যান্ডারসন।

আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট শুরু হওয়ার তিন সপ্তাহ আগে অ্যান্ডারসনের ইনজুরি নিয়ে রোববার সন্ধ্যা পর্যন্ত কোনো অফিসিয়াল আপডেট দেয়নি ইসিবি।

তবে বিবৃতিতে ইসিবি বলছে, আগামী সপ্তাহে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য দল ঘোষণা হবে। শনিবার স্ক্যান করা অ্যান্ডারসনের রিপোর্টের জন্য সময় নিবেন তারা।

এদিকে অ্যাশেজ শুরু হতে এখনও এক মাসেরও বেশি সময় বাকি আছে। ১১ জুনের মধ্যে কোনো প্রথম-শ্রেণির খেলা নেই ল্যাঙ্কাশায়ারের। এজবাস্টনে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে খেলতে হলে ফিটনেস প্রমাণের জন্য লড়াই করতে হবে, টেস্ট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসনকে।

এবারের ইনজুরিতে ২০১৯ সালে অস্ট্রেলিয়া সফরের স্মৃতি জাগিয়ে তুলেছে। প্রথম টেস্টে ৪ ওভার বল করার পর কাফ ইনজুরিতে পড়ে পুরো সিরিজ থেকেই ছিটকে পড়েছিলেন তিনি। এ মৌসুমে ল্যাঙ্কাশায়ারের হয়ে এখন পর্যন্ত পাঁচটির মধ্যে চারটি ম্যাচ খেলে ২০ দশমিক ৩০ গড়ে ১৬ উইকেট নিয়েছেন ৪০ বছর বয়সী এ পেসার।

অ্যাশেজের শুরু থেকে পেসার জোফরা আর্চারকে না-ও পেতে পারে ইংল্যান্ড। দীর্ঘস্থায়ী কনুইর ইনজুরি থেকে সুস্থ হতে পুনর্বাসন প্রক্রিয়ার জন্য ইতোমধ্যে আইপিএলের ছেড়ে দেশে ফিরেছেন তিনি।

এদিকে নটিংহ্যামশায়ারের হয়ে খেলার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ওলি স্টোন। কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

উল্লেখ্য, আগামী ১৬ জুন থেকে শুরু হবে মর্যাদাপূর্ণ অ্যাশেজ সিরিজ।