মেসিদের বাংলাদেশ সফর বাতিল

0
195

এই বছরে জুনে বাংলাদেশে অন্য একটি দলের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার। বুধবার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, মেসিদের প্রস্তাবিত সফরটি এই বছর হচ্ছে না।

বাংলা ট্রিবিউনকে বাফুফে প্রধান জানিয়েছেন, ‘এই বছর আর্জেন্টিনা বাংলাদেশ সফর করবে না। কারণ ম্যাচের সময় ভেন্যু প্রস্তুত করে রাখা সম্ভব হচ্ছে না। আমরা ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দিয়েছিলাম। তারা আমাদের বলেছে বঙ্গবন্ধু স্টেডিয়াম এই বছরের মধ্যে প্রস্তুত করে রাখা সম্ভব নয়।’

গত জানুয়ারিতে সালাউদ্দিন বলেছিলেন, তারা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে এই বছর বাংলাদেশে প্রীতি ম্যাচের জন্য আমন্ত্রণ জানাবেন। তখনই অবশ্য সংশয়ে ছিলেন তিনি। আর্জেন্টিনা এলে খেলা হওয়ার কথা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। আর সেই স্টেডিয়ামেই চলছে সংস্কারকাজ।

সালাউদ্দিন এ প্রসঙ্গে আরও যোগ করে বলেছেন, ‘স্পন্সরদের সঙ্গে কথা বলার সময়ও আমার সংশয় ছিল। যেহেতু আমাদের কাছে মাঠ একটা।’ তাহলে আগামী বছর কি মেসিরা বাংলাদেশ সফরে আসবে? এর জবাবে বাফুফে সভাপতি বলেছেন, ‘সব কিছু নির্ভর করছে স্পন্সদের ওপর।’

২০১১ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশে আর্জেন্টিনা একটি প্রীতি ম্যাচ খেলেছিল। সেই ম্যাচে মেসিদের প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। সেই ম্যাচে ৩-১ গোলে জয় পায় আকাশি সাদারা। এবার অবশ্য সেটি নির্ধারিত ছিল না।