পুলিশ হত্যায় আরাভসহ ৮ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১৮ মে

0
103

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান ওরফে মামুন হত্যা মামলায় আসামি রবিউল ইসলাম ওরফে সোহাগ ওরফে হৃদয় ওরফে আরাভ খানসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ মে দিন ধার্য করেছেন আদালত। আজ মঙ্গলবার (২ মে) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদের এই তারিখ ধার্য করেন। এদিকে আজ সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল, কিন্তু কোনো সাক্ষী হাজির না হওয়ায় আদালত পরবর্তী তারিখ ধার্য করেন।

নথি থেকে জানা গেছে, গত ২১ মার্চ এই মামলায় নিহত মামুনের বড় ভাই জাহাঙ্গীর আলম সাক্ষ্য দেন। গত ৯ এপ্রিল নিহত মামুনের বোন রওশনারা, ভগ্নিপতি মোশাররফ হোসেন খান, বনানীর যে বাড়িতে তাঁকে হত্যা করা হয়েছিল সেই বাড়ির নিরাপত্তারক্ষী মিরাজুল ইসলাম ও মানিক সাক্ষ্য দেন। এ মামলায় ৩৮ জন সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্য দেওয়া শেষ হলো।

এ মামলার আসামিদের মধ্যে আরাভ খান ও তার স্ত্রী সুরাইয়া আক্তার কেয়া পলাতক রয়েছেন। অন্য আসামিরা হলেন—রহমত উল্লাহ, স্বপন সরকার, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হাসান ও দিদার পাঠান।

নথি থেকে জানা গেছে, ২০১৮ সালের ৮ জুলাই রাতে রাজধানীর বনানীতে খুন হন পুলিশ কর্মকর্তা মামুন। পরে লাশ গুম করার জন্য দুর্বৃত্তরা তাঁকে গাজীপুরের কালীগঞ্জ থানার উলুখোলা রায়দিয়া রাস্তার পাশে ঝাড়ের মধ্যে পেট্রল দিয়ে পুড়িয়ে ফেলে রাখে। ১০ জুলাই কালিগঞ্জ থানর পুলিশ লাশ উদ্ধার করে। হত্যা মামলায় আট আসামির বিরুদ্ধে ডিবি পুলিশ অভিযোগপত্র দাখিল করেছে। এ ঘটনায় মামুনের বড় ভাই জাহাঙ্গীর আলম বনানী থানায় ১০ জুলাই হত্যা মামলা দায়ের করেন। ডিবি পুলিশ ২০১৯ সালে ৮ জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।