গাসিক নির্বাচন : জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল

0
206

ঋণ খেলাপির দায়ে গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা আজ রোববার (৩০ এপ্রিল) গাজীপুরের রথখোলা এলাকায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বরখাস্ত হওয়া সাবেক গাসিক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন জাহাঙ্গীর আলম। এ সময় নিজের মায়ের নামে সংগ্রহ করা আরেকটি মনোনয়নপত্রও জমা দেন তিনি।

ওই দিন মনোনয়নপত্র জমা দিয়ে জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, ‘আমি সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দাঁড়িয়েছি। আমার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হতে পারে—আমি গ্রেপ্তার হতে পারি, আমাকে গুম করা হতে পারে। আবার আমার পায়ে শিকলও পড়তে পারে।‘ তিনি জনগণের কাছে সহযোগিতা চেয়ে বলেন, ‘আমার নির্বাচন নৌকার বিরুদ্ধে নয়, আমার নির্বাচন ব্যক্তির বিরুদ্ধে। আমার সঙ্গে ভোটে লড়তে হলে ষড়যন্ত্র করে নয়, ব্যক্তি হিসেবে আমার সঙ্গে লড়তে আসেন। আমি ভোটের মাঠে আছি।’

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে মেয়র পদে প্রার্থিতার জন্য ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন, জমা দিয়েছেন ১২ জন। এ ছাড়া সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩৪৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ২৯০ জন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ৮২ জন। বিভিন্ন পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন মোট ৪৪৫ জন, তাদের মধ্যে জমা দেন ৩৮৪ জন।