পিএসজির অনুশীলনকেন্দ্রে ফিরলেন নেইমার

0
130

গত ফেব্রুয়ারিতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষে খেলার সময় অ্যাঙ্কেলে চোট পেয়েছিলেন নেইমার জুনিয়র। চোটের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় অস্ত্রোপচারের টেবিলে যেতে হয় তাকে। তখনই ব্রাজিলিয়ান এই সুপারস্টারের পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে যায়।

কাতারে অস্ত্রোপচার করানোর পর থেকেই নিজ দেশ ব্রাজিলে ছিলেন নেইমার। সেখানে নিজের সাবেক ক্লাব সান্তোসের একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন তিনি। সেখানে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেছিলেন, শিগগিরই আবার সান্তোসে ফিরবেন তিনি। সান্তোসে আপাতত ফেরা না হলেও, পিএসজির অনুশীলনকেন্দ্রে ফিরেছেন নেইমার।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে নেইমারের চোট নিয়ে সর্বশেষ খবর দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সেখানে ফরাসি জায়ান্টরা জানিয়েছে, পিএসজির চিকিৎসা দলসহ ব্রাজিল থেকে ক্লাবের অনুশীলনকেন্দ্রে ফিরেছেন ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা নেইমার।

ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে পিএসজি লিখেছে, ‘নেইমার জুনিয়র ট্রেনিং সেন্টারে ফিরেছেন। তার সঙ্গে পিএসজির চিকিৎসা দল আর অস্ত্রোপচার করা চিকিৎসক ছিলেন। চিকিৎসক তার প্রটেকটিভ বুট খোলার কাজ করেছেন। পুনরায় করা মেডিকেল পরীক্ষার ফল পাওয়ার পর নেইমারের প্যারিসে পুনর্বাসনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

পিএসজিতে নেইমারের ষষ্ঠ মৌসুম চলছে। তবে চোটের কারণে প্রতি মৌসুমেই দল থেকে ছিটকে পড়েছেন তিনি। ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত। কিন্তু প্রতিনিয়ত প্রশ্ন উঠছে—তিনি আসলে প্যারিসে আর কত দিন থাকবেন! গুঞ্জন রয়েছে, আগামী মৌসুমেই নতুন কোনো ক্লাবে যুক্ত হবেন ব্রাজিলিয়ান তারকা।