সালাহর রেকর্ড ভেঙে অনন্য উচ্চতায় হলান্ড

0
159

চলটি মৌসুমেই জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আরলিং হলান্ড। ইংলিশ ক্লাবটিতে পাড়ি দিয়ে প্রথম মৌসুমে মাঠে নেমেই একের পর এক গোলবন্যা বইয়ে দিচ্ছেন তিনি। এবার প্রিমিয়ার লিগের ইতিহাসে অনন্য রেকর্ড গড়লেন নরওজিয়ান এই ফরোয়ার্ড।

রেকর্ডটা যে তিনি নিজের করে নেবেন তা যেন অবধারিতই ছিলো। লিগের শীর্ষে থাকা দল আর্সেনালের বিপক্ষে জয়ের ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে সেই অপেক্ষার পালা এবার ফুরোলো। যেখানে তিনি লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে ছাড়িয়ে নতুন করে রেকর্ড বুকে নাম লেখালেন হল্যান্ড।

বুধবার (২৬ এপ্রিল) রাতে প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল ম্যানসিটি। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে লিড বাড়ান ২২ বছর বয়সী হলান্ড। যেটা তার এই মৌসুমে ইংলিশ লিগের ৩৩তম গোল।

প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচের মৌসুম শুরুর পর এক মৌসুমে সর্বোচ্চ ৩২ গোলের রেকর্ডটি ছিল মোহাম্মদ সালাহর দখলে। ২০১৭/১৮ মৌসুমে এই রেকর্ড গড়েছিলেন লিভারপুলের মিশরীয় এই ফরোয়ার্ড। তবে নিজের প্রথম মৌসুমেই ৭ ম্যাচ বাকি থাকতেই সালাহর রেকর্ড নিজের করে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন এই তারকা।

হলান্ড ৩৩ গোল করেছেন মাত্র ২৯ ম্যাচ খেলে। তার হাতে যে ৭ টি ম্যাচ রয়েছে, তাতে ৩৩ গোল যে বেড়ে কতদূর যাবে সেটি এখনই বলা মুশকিল। সবমিলিয়ে এই মৌসুমে হলান্ডের গোলসংখ্যা দাঁড়াল ৪৯ টিতে। মাত্র ২২ বছর বয়সেই এক মৌসুমে গোলের অর্ধশতকের হাতছানি ডাকছে তাকে। যে কীর্তি নেই মেসি-রোনালদোরও।

এদিকে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে আর্সেনাল। ৭৩ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে ম্যানসিটি। তবে গানার্সদের চেয়ে দুই ম্যাচ কম খেলেছে পেপ গার্দিওলার দল। তাই লিগের ট্রফি জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টারের দলটি।