চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

0
284
ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা থেকে সাদিকুর রহমান সাধু (৩২) নামে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (২৩ এপ্রিল) ভোরে শিবগঞ্জ উপজেলার উপর চাকপাড়া গ্রামের একটি ধানক্ষেত থেকে মরদেহটি বিজিবির সহায়তায় উদ্ধার করে পুলিশ।
স্থানীয়দের ধারণা, চোরাচালান করতে গিয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছেন। সীমান্তের ১৮৩ নং মেইন পিলারের আওতাধীন এলাকায় পড়ে ছিল মরদেহটি। তবে বিজিবি বলছে, দেশের অভ্যন্তরীন যেকোনো কারণে গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনা ঘটতে পারে নিহত সাদিকুর রহমান সাধু শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের উপর চাকপাড়া গ্রামের মৃত তৈয়মুর রহমানের ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী।
এ বিষয়ে ইউপি সদস্য মনিরুল ইসলাম মুঠোফোনে বলেন, সকালে কৃষকরা ক্ষেতে কাজে যাওয়ার সময় মরদেহটি পড়ে থাকতে দেখে আমাকে খবর দেয়। তারা জানিয়েছে, সাদিকুর রাতের কোনো এক সময় ভারতে চোরাচালান করতে যাওয়ার সময় বিএসএফ সদস্যদের গুলিতে গুলিবিদ্ধ হলে তার অনুসারীরা তাকে সীমান্ত থেকে নিয়ে পালিয়ে আসার চেষ্টা করে। পরবর্তীতে তার মৃত্যু হলে সাথের লোকজন মরদেহটি ধানক্ষেতের পাশে ফেলে রেখে পালিয়ে যায়।
বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া মরদেহ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশের অভ্যন্তরে সীমান্ত এলাকার ধানক্ষেতে মরদেহটি পাওয়া গেছে। তবে এটি বিএসএফ সম্পর্কিত নয়। দেশের অভ্যন্তরীন ইস্যুতে কোনো কারণে সাদিকুর মারা গেছে। যা তদন্ত করে পুলিশ এর রহস্য বের করবে। মরদেহ পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
তিনি আরও বলেন, ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল জোরদার করা হয়েছে। এছাড়া মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।