ছেলের অভিষেকে আবেগঘন পোস্ট শচীনের

0
149

ম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতার বিপক্ষে ম্যাচে ইতিহাস তৈরি করল মুম্বাই ইন্ডিয়ান্স। বাবা শচীন টেন্ডুলকারের পর মুম্বাইয়ের জার্সিতে অভিষেক হলো ছেলে অর্জুন টেন্ডুলকারের। টুর্নামেন্টে প্রথম বাবা-ছেলে একই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার বিরল কীর্তি গড়লেন দুজন।

অর্জুন ২০২১ সাল থেকে মুম্বই দলের সঙ্গে যুক্ত হলেও সে বছর চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন। গত মৌসুম থেকে দলের সঙ্গে থাকলেও এর আগে ম্যাচ খেলার সুযোগ হয়নি ২৩ বছরের জোরে বোলারের। এ দিন প্রথম ওভারে নতুন বল তুলে দিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক সূর্যকুমার যাদব। ২ ওভারে ১৭ রান দেন। ম্যাচ শেষে গর্বিত বাবা ছেলেকে নিয়ে টুইট করেন।

টুইটারে শচীন লেখেন, ‘অর্জুন, আজকে তুমি একজন ক্রিকেটার হিসেবে আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলে। তোমার বাবা হিসেবে নিজের খুব গর্ব হচ্ছে। আমার বিশ্বাস তুমি আমার মতোই এই খেলাটাকে ভালবাসবে এবং এই দায়িত্বের প্রাপ্য সম্মান দিতে পারবে। আমি জানি এই জায়গাতে পৌঁছানোর জন্য তুমি কত কঠোর পরিশ্রম করেছ। আমি নিশ্চিত যে এই পরিশ্রম এবং অনুশীলন তুমি বজায় রাখবে। আগামী দিনগুলোতে তোমার এই নতুন যাত্রা যাতে আরও ভালো হয়, আমি তার শুভকামনা করি।’

২০১৪ থেকে থেকে মুম্বাইয়ের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন শচীন। আইপিএলের শুরু থেকে তিনি মুম্বাইয়ের সঙ্গেই ছিলেন। ২০০৮ থেকে ২০১১ অধিনায়ক ছিলেন। তারপর দুই বছর রোহিত শর্মার নেতৃত্বে খেলেছিলেন। ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম শিরোপা জিতেছিল।