নিউমার্কেটের আগুন নিয়ন্ত্রণে

0
155

রাজধানীর নিউমার্কেটসংলগ্ন নিউ সুপার মার্কেটে লাগা ভয়াবহ আগুন সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, এখন আগুন পুরোপুরি নির্বাপন ও ডাম্পিংয়ের কাজ চলছে। শনিবার সকাল ১০টার দিকে দুর্ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট কাজ করছে। সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটসংলগ্ন নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। এর পর একে একে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। ব্যবসায়ীরা অনেকেই কান্না করছেন। অনেকেই মালামাল বের করার চেষ্টাও করেন।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে দেখা যায়, ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য মুখে অক্সিজেন মাস্ক ও পিঠে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আগুনের মধ্যে গিয়েছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, আগুন নেভাতে গিয়ে ইতোমধ্যে আমাদের ফায়ার ফাইটার সাতজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কারও নাম তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওই কর্মকর্তা। এ রিপোর্ট লেখার সময়ও আগুনে পুড়ছিল ঢাকা নিউ সুপার মার্কেট। প্রচণ্ড ধোঁয়ায় আচ্ছন্ন চারপাশ। নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে পাশে ঢাকা কলেজের পুকুর থেকে পানি নেওয়া হচ্ছে।

ঈদের আগে মার্কেটে লাগা আগুনে নিঃস্ব হয়ে যাওয়ার আশঙ্কা ব্যবসায়ীদের। কান্নায় চারপাশ ভারি হয়ে উঠেছে।