ডা. জাফরুল্লাহর স্থান পূরণ হওয়ার নয়: মির্জা ফখরুল

0
149
ফাইল ছবি

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে শূন্যস্থান পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযুদ্ধে তার অসাধারণ ভূমিকা রয়েছে। সাধারণ মানুষ যেন স্বাস্থ্যসেবা পায়, সবার কাছে যেন এটি পৌঁছায় সেজন্য তিনি আজীবন কাজ করে গেছেন। তার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল, ওষুধ, ওষুধ নীতি সবগুলোই বাংলাদেশের স্বাস্থ্যখাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। এটি ছিল তার স্বপ্ন। তার স্বাস্থ্যনীতি যেভাবে তিনি করতে চেয়েছেন পুরোপুরি হয়তো করতে পারেননি। যদি করতে পারতেন তাহলে দেশের সবাই স্বাস্থ্য সেবা পেতো।

বিএনপি মহাসচিব বলেন, ডা. জাফরুল্লাহ একজন অসাধারণ, সাহসী, নির্ভীক দেশপ্রেমিক ছিলেন। তিনি স্পষ্টবাদী ছিলেন। দেশের জন্য এবং মানুষের জন্য কথা বলতে তিনি কখনো পিছপা হননি।

এ রাষ্ট্রকে জনকল্যাণমূলক রাষ্ট্র, সমাজকে জনগণের কল্যাণে নির্মাণের জন্য তিনি সারাটি জীবন কাজ করে গেছেন। তার বিদায় আমাদের দেশের যে ক্ষতি এবং শূন্যস্থান সৃষ্টি হয়েছে সেটি পূরণ হওয়ার নয়। আমরা তার প্রতি শ্রদ্ধা, স্যালুট এবং অভিবাদন জানাচ্ছি।