কৃষকদের স্বার্থ নিয়ে কাজ করা আমাদের নৈতিক দায়িত্ব: পংকজ নাথ

0
148

পলাশ দাস, হিজলা( বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলার এক হাজার প্রান্তিক কৃষকদের মধ্যে আউশ প্রণোদনা, সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার( ১২ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে উপজেল নির্বাহী অফিসার তারেক হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ পংকজ নাথ। এ সময় তিনি তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য অনেক কিছু করেছেন, কৃষকদের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে আসছে। তাই কৃষকদের স্বার্থ নিয়ে কাজ করা আমাদের নৈতিক দায়িত্ব।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হিজলা উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী,ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণত সম্পাদক এডভোকেট আমিনুল ইসলাম চৌধুরী স্বপন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফারুকুল ইসলাম সরদার, হরিনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তৌফিকুর রহমান সিকদার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবিদ হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন আহাম্মেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সোলাইমান সান্ত সহ উপজেলার ৬ টি ইউনিয়নের সাধারন ও সংরক্ষিত আসনের সদস্যবৃন্দ। সভা শুরুতে উপজেলা কৃষি অফিসার আহসানুল হাবীব আল আজাদ জনি তার স্বাগত বক্তব্যে বলেন,কৃষকদের আউশ চাষে আগ্রহী করে তোলার জন্য এ বছর হিজলা উপজেলার ৬ টি ইউনিয়নে এক হাজার জন কৃষকের মধ্যে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হবে।

এছাড়াও হরিনাথপুর ইউনিয়নের আবুপুর এলাকায় একই পরিবারে ছয়টি ঘর আগুনে পুড়ে বিধ্বস্ত হওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে প্রত্যেককে তিনবান ঢেউ টিন ও নগদ ১৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।