ভারতে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার

0
108

ভারতে দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতের আটটি রাজ্যে করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় আট হাজার জন। ২২৩ দিনে সর্বোচ্চ দৈনিক সংক্রমণের সংখ্যা এটি। এর আগে গত বছরের ১ সেপ্টেম্বর ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল ৭ হাজার ৪৯৬ জন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনারোগীদের অনেকেরই নমুনা পরীক্ষা করে ওমিক্রন উপধরনের সন্ধান পাওয়া গেছে। যে উপধরনের কারণে ২০২১ সালে করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউ উঠেছিল ভারতে।

বুধবার (১২ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৩০ জন। এই ধাপে ভারতে মোট করোনা রোগীর সংখ্যা ৪০ হাজার পেরিয়েছে। বুধবার সকাল পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিল ৪০ হাজার ২১৫ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রাজ্য কেরালা। রাজ্যে ১ হাজার ৮৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পরেই রয়েছে দিল্লি। সেখানে সংখ্যা ৯৮০। একদিনে ৯১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। পশ্চিমবঙ্গে গত একদিনে আক্রান্ত হয়েছেন ৫৯ জন।

এছাড়া দিল্লি, পাঞ্জাব এবং হিমাচল প্রদেশে ২ জন করে এবং গুজরাট, মহারাষ্ট্র, তামিলনাড়ু, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।