আয়ারল্যান্ড টেস্ট থেকে ছিটকে গেলেন তাসকিন

0
114

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন তাসকিন আহমেদ। আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরার পুরস্কার পেয়েছিলেন তিনি। তবে সফরকারীদের বিপক্ষে একমাত্র টেস্টে ইনফর্ম এই পেসারের সার্ভিস পাচ্ছে না টাইগাররা।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার সময়ই সাইড স্ট্রেইনের চোটে পড়েন তাসকিন। এরপর সুস্থ হওয়ার জন্য দিন কয়েক সময় পেলেও চোট থেকে সেরে উঠতে পারেননি তিনি। যে কারণে আজকে দলের সঙ্গে অনুশীলনেও দেখা যায়নি দেশসেরা এই পেসারকে।

মঙ্গলবার (৪ মার্চ) মিরপুরে ‘হোম অব ক্রিকেট’ শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টায় বাংলাদেশ-আয়ারল্যান্ড একমাত্র টেস্ট শুরু হবে। যেখানে ডানহাতি পেসার তাসকিনের খেলা হচ্ছে না। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার স্থলাভিষিক্ত হিসেবে কারো নাম ঘোষণা করেনি বোর্ড।

বিসিবির পক্ষ থেকে জানানো হয়, সাইড স্ট্রেইনের চোট থেকে সুস্থ হতে দুই সপ্তাহের মতো সময় লাগবে তাসকিনের। এজন্য মিরপুর টেস্ট মিস করছেন ২৮ বছর বয়সী এই গতিতারকা।

বাংলাদেশের টেস্ট দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।