রাজধানীতে সাজাপ্রাপ্ত আসামী আটক

0
136

মনির হোসেন জীবন: কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জে একটি বিস্ফোরক আইনের মামলায় আদালত কর্তৃক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘদিন যাবৎ পলাতক আসামী রাজন মিয়া (৪১)’কে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃত রাজন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার ইসলাম পাড়া এলাকার মৃত নুরুল ইসলাম ওরফে গেন্দু মিয়ার পুত্র। আজ শনিবার দুপুরে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ রাজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত গভীর রাতে রাজধানীর খিলগাঁও থানার খিদমাহ হাসপাতাল এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত আসামী রাজন তার এলাকায় আধিপত্য বিস্তার করে সন্ত্রাসী কার্যক্রম, ডাকাতি, খুন, হত্যা, গুম, ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডার বাজিসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত।

র‌্যাব-৩ কমান্ডিং অফিসার জানান, তার অপকর্মে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে ২০০৬ সালে করিমগঞ্জ থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০১৪ সালে সন্দেহাতীতভাবে (দোষী) প্রমানিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। এরপর থেকে সে দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে নিজেকে আত্নগোপন করে আসছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি রাজন মিয়া তার কৃতকর্মের বিষয়টি র‌্যাবের কাছে স্বীকার করেছে।

এদিকে, আজ শনিবার র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কিশোরগঞ্জের করিমগঞ্জ থানায় বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় আদালত কর্তৃক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী রাজন মিয়ার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।