যেসব এলাকায় বৃহস্পতিবার বন্ধ থাকবে ব্যাংক

0
112

দেশের বেশ কিছু এলাকায় ইউপি-পৌরসভা নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকাগুলোতে বৃহস্পতিবার (১৬ মার্চ) সব তফসিলি ব্যাংকের শাখা-উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভোটের দিন নির্বাচনী এলাকায় যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সেসব স্থাপনায় ব্যাংকের কোনো শাখা বা উপশাখা থাকলে তা বন্ধ থাকবে।

ভোটারদের ভোটদানের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও চিঠিতে বলা হয়। তথ্যমতে, বৃহস্পতিবার (১৬ মার্চ) ৪৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, ৭০ ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপনির্বাচন হবে। এ ছাড়া তিনটি পৌরসভায় সাধারণ ও ছয়টিতে বিভিন্ন পদে উপনির্বাচন এবং একটি উপজেলা সাধারণ ও দুটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে ১৪ মার্চ (মঙ্গলবার) দিনগত রাত ১২টা থেকে প্রচার বন্ধ রয়েছে। এ ছাড়া নির্বাচনী ফলাফল গেজেট আকারে প্রকাশের আগে কোনো ধরনের মিছিল, শোভাযাত্রা, পথসভা বা প্রচার চালানো যাবে না।

এ ছাড়া নির্বাচনী এলাকায় এরই মধ্যে মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যন্ত্র চালিত যান চলাচল বন্ধ থাকবে। তবে ইসির অনুমোদিত যানবাহন ও জরুরি যান চলাচল করবে।